Classified ad posting কি এবং কিভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায়

classified ad posting.1

অনলাইনে আয় করার বিভিন্ন মাধ্যম গুলোর মধে অন্যতম হলো ক্লাসিফাইড এড পোস্টিং ( Classified ad posting )। অনলাইনে ক্লাসিফাইড এড পোস্টিং করার অনেক সাইট রয়েছে। যে গুলোর মাধ্যমে আপনি সহজে আয় করতে পারেন।তবে আপনাকে কাজ জানতে হবে এবং কাজ বুঝতে হবে। কাজ করা খুব একটা কঠিন না। আপনি একটু চেষ্টা করলেই পারবেন। ক্লাসিফাইড গুলোতে আপনাকে রেজিষ্ট্রেশন করতে হবে। তারপর ক্যাটাগরি সিলেক্ট করে টাইটেল, ডিসক্রেপশন, ছবি ও অন্যান্য তথ্য দিয়ে সাবমিট করতে হবে। আজকে এখানে আলোচনা করবো ক্লালাসিফাইড এড পোস্টিং কি এবং কিভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায়।

ক্লাসিফাইড এড পোস্টিং (Classified ad posting) কি :

ক্লাসিফাইড এড পোস্টিং ( Classified ad posting ) হচ্ছে অনলাইনে সেলস এন্ড মার্কেটিং ক্যাটাগরির কাজ। ইন্টারনেটের মাধ্যমে কিছু নির্দিষ্ট সাইটে শ্রেনি ভেদে কোন নির্দিষ্ট পন্য বা সেবা বিক্রয় করার জন্য যে প্রচার প্রচারনা বা এডভেরটাইজ করা হয় তাকে ক্লাসিফাইড এড পোস্টিং বলা হয়। সহজ ভাবে বলা যায় কোন কোম্পানীর বিজ্ঞাপন প্রচার করাই হচ্ছে ক্লাসিফাইড এড পোস্টিং। অর্থাৎ কোন কোম্পানীর প্রোডাক্ট বা সেবা বিক্রয়ের জন্য নির্ধারিত সাইট গুলোর মাধ্যমে যে বিজ্ঞাপন প্রচার করা হয় তাকে ক্লাসিফাইড এড পোস্টিং বলে। বিক্রয় ডট কম ( Bikroy.com ), ও এল এক্স ( olx.com ), ক্রেগলিস্ট ( craigslist ) ইত্যাদির মতো হাজারো সাইট রয়েছে। যে গুলোর মাধ্যমে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায়।

ক্লাসিফাইড এড পোস্টিংয়ের শ্রেনিভেদ :

ক্লাসিফাইড এড পোস্টিংকে তিনটি শ্রেনিতে বিভক্ত করা যায়। ১. লোকাল ক্লাসিফাইড এড পোস্টিং ২. ন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং ৩. ইন্টারন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং। এ গুলো সম্পর্কে নিচে আলোচানা করা হলো।

১. লোকাল ক্লাসিফাইড এড পোস্টিং :

লোকাল ক্লাসিফাইড এড পোস্টিং হচ্ছে স্থানীয় ভাবে যে প্রচার প্রচারনা করা হয় তাকে লোকাল ক্লাসিফাইড এড পোস্টিং বলে। স্থানীয় ভাবে বলতে কোন নির্দিষ্ট এলাকায় বা শহরে প্রচার প্রচারনা করা। যেমন : রাজশাহী শহর। এই রাজশাহী শহরের মধ্যে যে প্রচার প্রচারনা করা হয় তাকে স্থানীয় বা লোকাল ক্লাসিফাইড এড পোস্টিং করা বলা হয়ে থাকে।

২. ন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং :

ন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং হচ্ছে কোন একটি দেশের মধ্যে যে প্রচার প্রচারনা করা হয় তাকে ন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং বলে। ন্যাশনাল বা জাতীয় ভাবে বলতে কোন একটি নির্দিষ্ট দেশের ভিতরে প্রচার প্রচারনা করা।যেমন : বাংলাদেশ। এই বাংলাদেশের মধ্যে যে প্রচার প্রচারনা করা হয় তাকে দেশ ভিত্তিক বা ন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং বলা হয়ে থাকে।

৩. ইন্টারন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং :

ইন্টারন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টিং হচ্ছে আন্তর্জতিক ভাবে তথা বিশ্ব ব্যাপী যে প্রচার প্রচারনা করা হয় তাকে ইন্টারন্যাশনাল ক্লাসিফাইড এড পোস্টি বলে। ইন্টারন্যাশনাল ভাবে USA, Uk, KANADA দেশ গুলোতে ক্লাসিফাইড এড পোস্টিং বেশি করা হয়ে থাকে।

কিভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায় :

ক্লাসিফাইড এড পোস্টিং হচ্ছে এক প্রাকার মার্কেটিং। যা অনলাইন ভিত্তিক মার্কেটিং করা হয়ে থাকে। ক্লাসিফাইড এড পোস্টিং দুই ভাবে করা যায়। এক পেইড ভাবে, দুই ফ্রি ভাবে। আমরা প্রথমত ফ্রি ভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করবো। ফ্রি ভাবে বা পেইড ভাবে যে ভাবেই ক্লাসিফাইড এড পোস্টিং করতে যান না কেন, প্রথমে আপনাকে একটি ক্লাসিফাইড এড পোস্টিংয়ের লিস্ট তৈরি করে নিতে হবে। তাতে আপনার কাজ করতে সুবিধা হবে। এছাড়া আপনার বায়ারকে দেখাতে হবে পোর্টফলিও হিসাবে।তাতে কাজ পেতে সুবিধা হবে। ক্লাসিফাইড এড পোস্টিংয়ের জন্য বায়ার আপনাকে প্রোডাক্টের লিংক, ছবি, ডিসক্রিপশন এবং ফোন নম্বার দিবে। এ গুলোর মাধ্যমে আপনাকে পোস্ট করতে হবে।মনে রাখবেন ক্লাসিফাইট সাইট গুলো বিভিন্ন রকমের হতে পারে। তাই শ্রেণি ভেদে বিভিন্ন রকমের পোস্ট করতে হয়।এখানে Classified সাইট লিস্টের একটি সেম্পল নিচে দেওয়া হলো।

Classified ad posting

এই রকম একটি লিস্ট আপনাকে তৈরি করে নিতে হবে। বিভিন্ন ক্লাসিফাইট সাইট গুলোতে রেজিষ্ট্রেশন করে নিতে হবে।সেখানে User name, password, Email এবং অন্যান্য তথ্য দিয়ে সাইন আপ বা রেজিষ্ট্রেশন করে নিয়ে এরকম একটি লিস্ট তৈরি করে নিবেন।

পেইড সাইটে Classified ad posting :

এবার আসুন কিভাবে কাজ করতে হবে। প্রথমে পেইড সাইটে কিভাবে কাজ করতে হবে তার উদাহরন হিসাবে তুলে ধরছি। দেখুন একটি সাইটের লিংক দিলাম। https://alaskaslist.com/index.php? এই লিংটি ব্রাউজারে লিখে ওপেন করুন। তারপর নিচের মতো একটা ইন্টাফেস আসবে।

উপরের চিত্রের লাল গোলাকার চিহ্ন Post your Ad এ ক্লিক করুন। তারপর নিচের মতো একটা ইন্টারফেস আসবে।

এখানে আপনি যে স্ট্যাটে আপনার প্রোডাক্টের প্রচার করতে চান সে স্ট্যাটে ক্লিক করুন। আমি লাল গোলাকার দেওয়া Alaska তে ক্লিক করলাম। তারপর নিচের মতো একটা ইন্টারফেস আসবে।

এখানে আপনি যে ক্যাটাগরির প্রোডাক্ট বা পন্য সেল করতে চান। সেই রিলেটেড ক্যাটাগরি সিলেক্ট করুন। আমি General এ ক্লিক করলাম। তারপর আর একটা ইন্টারফেস আসবে। তাতে সাব ক্যাটাগরি সিলেক্ট করুন। আমি Services এ ক্লিক করলাম। তারপর নিচের মতো একটি ইন্টারফেস আসবে।

Classified ad posting

এখানে আপনার সকল তথ্য দিতে হবে। Ad Title এর জায়গায় প্রোডাক্টের টাইটেল, Location এর জায়গায় কোন এলাকায় প্রচার চালাতে চান তা সেলেক্ট করে দিতে হবে। Ad Body এর জায়গায় আপনার প্রোডাক্টের ডিসক্রিপশন লিখতে হবে। Link এর ঘরে আপনার প্রোডাক্টের লিংক দিতে হবে।Telephone এর জায়গায় আপনার টেলিফোন নম্বার দিতে হবে। এখানে বাংলাদেশি নম্বার হবে না। ইউ এস এ নম্বার দিতে হবে। একটা ইউ এস এ নম্বার সংগ্রহ করে নিবেন। অথবা Text now থেকে একটা ইউ এস এ নম্বার তৈরি করে নিবেন। Your Email এর জায়গায় আপনার ইমেইল নম্বার দিন।Choose photos এর জায়গায় আপনার প্রোডাক্টের ছবি দিন। এরপর I agree to make payment for this ad. সামনে ঘরে টিক দিন।তারপর Post Your Ad ক্লিক করুন। আপানার সাইড পাবলিশড হয়ে যাবে। তবে যেহেতু এই সাইটি পেইড ভার্সন তাই ডলার পেইড করতে হবে।

ফ্রি সাইটে Classified ad posting :

এবার আসুন ফ্রি সাইটে কিভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায় তা দেখুন। এখানে একটি ফ্রি সাইটের লিংক দিলাম।https://golocalclassified.com/ এই সাইটটি ব্রাউজারে লিখে ওপেন করুন। তাহলে নিচের মতো একটি ইন্টারফেস আসবে।

Classified ad posting

এখানে প্রথমে রেজিষ্ট্রেশন করে লগিন ইন করে নিন। তারপর উপরে কোনায় Publish Your ad for free তে ক্লিক করুন।তারপর নিচের মতো একটি ইন্টারফেস আসবে।

এখানে ক্যাটাগরির ঘরে আপনার প্রোডাক্ট কোন ক্যাটাগরির তা Select a category থেকে ক্যাটাগরি সিলেক্ট করুন। Title এর ঘরে আপনার প্রোডাক্টের টাইটেল দিন।Description এর ঘরে আপনার প্রোডাক্টের বর্ননা দিন। Price এর ঘরে সেলেক্ট অপশন থেকে ফ্রি সিলেক্ট করে দিন। Photos এর জায়গার ক্লিক করে ফটো আপলোড করে দিন। এখন ডান সাইটের ঘর গুলোতে আপনার নিজের সকল তথ্য দিন্। আপনার নাম, মোবাইল নম্বার, ইমেইল, কান্ট্রি, বিভাগ, সিটি এবং আপনার এড্রেস দিয়ে ফিলাপ করুন। তারপর I am not a robot এর ঘরে টিক দিন। এবার Publish বাটনে ক্লিক করুন। বাছ আপনার ফ্রি ক্লাসিফাইড এড পোস্টিং কম্পিলিট। আপনার পোস্ট লাইফ হলো কি না তা ২/১ দিনে মধ্যে ইমেলে জানিয়ে দিবে।

ফেসবুক মার্কেটিং শিখতে চাইলে লিংকে ক্লিক করুন : https://www.ictcorner.com/facebook-marketing/

পরিশেষে বলা হলো ক্লাসিফাইড এড পোস্টিং করতে হলে আপনার প্রোডাক্ট রিলেটেড সঠিক ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। নতুবা আপনার ফলাফল সঠিক আসবে না।তাই আপনাকে কাজটি সঠিক ভাবে বুঝতে হবে এবং শিখেতে হবে।নতুনদের জন্য কাজটি সহজ।একটু চেষ্টা করে যেতে হবে। আপনাকে ফ্রি ক্লাসিফাইড সাইট গুলো খোজে বের করেতে হবে। সে গুলোতে রেজিষ্ট্রেশন করতে হবে। USA ফ্রি সাইট গুলো খোজে বের করুন। Classified sites in USA লিখে সার্চ দিন অসংখ্য সাইট পাবেন। সেখান থেকে ফ্রি সাইট গুলোতে কাজ করতে থাকুন। Classified ad posting এর কাজের ক্ষেত্রে USA বায়ার বেশি। তারা ইউ এস এ তে কাজ বেশী করায়।তাই আমরা ইউ এস এ সাইট গুলো নিয়ে একটি পোর্টফলিও তৈরি করবো।

Related posts

12 Thoughts to “Classified ad posting কি এবং কিভাবে ক্লাসিফাইড এড পোস্টিং করা যায়”

  1. Beretta BU9 Nano

    Beretta Nano FDE Frame

    Beretta Nano RE Blue Frame

    Beretta Nano Rosa Frame

    Beretta Nano Sniper Grey Frame

    1301 Comp

    1301 Comp Pro

    1301 Tactical

    1301 Tactical FDE

    1301 Viper

    Beretta 1301 Tactical Marine

    Beretta 1301 Tactical OD Green

    Beretta 1301 Tactical Pistol Grip LE

    Beretta A400 Xtreme PLUS Kryptek Wraith

    Beretta A400 Xtreme Plus Mossy Oak Bottomland

    Beretta A400 Xtreme Plus Realtree Timber

    Beretta A400 Xtreme Plus Synthetic

    Beretta A400 Xtreme PLUS True Timber DRT

    Beretta APX

    Beretta APX Carry Black

    Beretta APX Carry FDE

    Beretta APX CARRY ODG

    Beretta APX Carry Wolf Grey

    Beretta APX Centurion

    Beretta APX Centurion Combat

    Beretta APX Centurion FDE

    Beretta APX Centurion RDO

    Beretta APX Combat

    Beretta APX Compact

    Beretta APX Compact FDE

    Beretta APX FDE

    Beretta APX RDO

    Beretta APX Target

    Beretta M9A3 FDE and Black

    Beretta M9A3 Black and Green

    Beretta M9A3 Black and Gray

    Beretta M9A1_22

    Beretta M9_22LR

    Beretta 96A1

    Beretta 92G Brigadier Volunteer

    Beretta 92FSR_22 Suppressor Ready Kit

    Beretta 21 A Bobcat

    Beretta 21 A Bobcat Inox

    Beretta 92FSR_22 Sniper Grey

    Beretta M9A3 Green and Black

    Beretta Px4 Compact FDE

    Beretta Px4 Compact Grey

    Beretta Px4 Storm Carry

    Beretta Px4 Storm Compact

    Beretta PX4 Storm Compact Carry

    Beretta Px4 Storm Full

    Beretta Px4 Storm Inox

    Beretta Px4 Storm SD Type F

    Beretta Px4 Storm SubCompact

    Beretta U22 Neos

    Beretta U22 Neos Inox for sale

    Benelli Super Black Eagle 3 12 GA 26″ Realtree Max-5 Shotgun 10307

    Benelli M2 Field 12GA 3″ 26″ GORE Optifade Timber 3+1 Semi-Auto Shotgun 11146

    Benelli M1014 Limited Edition 12ga 3″ 18.5″ Black 5+1 Semi-Auto Shotgun 11701

    Benelli ETHOS 20GA nickel-plated satin walnut 28″ Shotgun 10472

    Sako TRG 22 308 20″ Green Folding Stock Phosphate Metal Finish Rifle JRSW616

    Sako 85/S LH 6.5 Creedmoor Carbonlight NS DM SS BUSA 20.4″ 1:8″ Rifle JRSCF202482

    Sako 85 Finnlight 300 WSM Receiver Size SM 24.5″ Barrel 1:11″ Twist Rifle JRSFL41

    Sako 85 Classic 6.5 Creedmoor 24″ 1:8 Twist Rifle JRSCL82

    Beretta A400 Xcel Multitarget

    Benelli Super Black Eagle 3 BE.S.T. 12 GA 26″ Synthetic Black 12101

    Benelli ETHOS Field 28GA 26″ Satin Walnut Silver Engraved Progressive comfort Shotgun 10480

    Benelli Ultra Light 20GA Satin Walnut 10803

    Benelli Nova Pump Shotgun Black synthetic 20003

    Benelli SuperNova 12GA 26″ Black synthetic Shotgun 20105

    Benelli M2 Field 20GA 3″ 26″ Realtree Max-5 3+1 Semi-Auto Shotgun 11098

    Benelli M2 Field 20GA 3″ 26″ Realtree Max-5 3+1 Semi-Auto Shotgun 11098

    Sako 85 Classic 6.5 Creedmoor 24″ 1:8 Twist Rifle JRSCL82

    Sako 85 Finnlight 300 WSM Receiver Size SM 24.5″ Barrel 1:11″ Twist Rifle JRSFL41

    Sako 85/S LH 6.5 Creedmoor Carbonlight NS DM SS BUSA 20.4″ 1:8″ Rifle JRSCF202482

    Sako TRG 22 308 20″ Green Folding Stock Phosphate Metal Finish Rifle JRSW616

    Benelli M2 Field 12GA 3″ 28″ Realtree Max-5 LH 3+1 Semi-Auto Shotgun 11121

    Sako 85 Carbon Wolf .30-06 24″ 1:11″ Like New Demo Rifle JRSCW320

    Sako 85 Finnlight II 243 Win Receiver Size S 20.4″ Barrel 1:10″ Twist Cerakote Tungsten Rifle JRSF315

    Benelli ETHOS 20GA nickel-plated satin walnut 28″ Shotgun 10472

    Benelli M1014 Limited Edition 12ga 3″ 18.5″ Black 5+1 Semi-Auto Shotgun 11701

    Benelli Montefeltro 20 Gauge 26″ Satin Walnut Shotgun 10866

    Benelli 828 U 12 gauge 26″ AA grade walnut blue anodized receiver progressive comfort Shotgun 10701

    Benelli 828 U 12 gauge 26″ grade walnut nickel engraved receiver progressive comfort Shotgun 10703

    Benelli Super Black Eagle 3 12ga 3″ 26″ Max-5 3+1 Semi-Auto Shotgun 10306

    Benelli ETHOS SuperSport 12ga 3″ 28″ Carbon Fiber Nickel-Plated Receiver 4+1 Semi-Auto Shotgun 10631

    Benelli Performance Shop ETHOS SuperSport 12ga 3″ 30″ Semi-Auto Shotgun 10652

    Sako 85 Grey Wolf 6.5 Creedmoor 22.4″ Rifle JRS2C82

    Sako S20 Hunter .300 Win Mag 24″ Bbl 1:11″ Rifle JRS20H331

    Benelli R1 Rifle .30-06 Black Synthetic 11771

    Beretta A300 Outlander Synthetic Mallard

    Beretta A400 Xcel Multitarget

    Beretta U22 Neos Inox for sale

    Beretta M9A3 Green and Black

    Beretta Px4 Storm SubCompact

    Beretta 692 Xtrap

    Beretta A300 Outlander Mossy Oak Shadowgrass Blades camo

    Beretta A300 Outlander Camo Turkey

    Beretta APX Target

    Beretta APX RDO

    Beretta APX Compact FDE

    Beretta Nano Sniper Grey Frame

    Beretta BU9 Nano

    beretta 691 sporting
    benelli m2 vs m4
    benelli ethos vs beretta a400
    beretta 96a1
    benelli nova vs supernova
    benelli m4 collapsible stock
    benelli r1 problems
    92x performance review
    beretta u22 neos review
    benelli nova accessories
    benelli 828u review
    benelli ethos problems
    beretta a400 xtreme plus review
    beretta 92x performance review
    benelli montefeltro silver featherweight
    super black eagle 3 price
    berreta 92fs
    baretta 92s
    baretta m9a3
    beretta u22
    berreta 92
    baretta m9

  2. jam

    Buy Guns online
    Ravin Crossbows Arrows 400 Gr 6 Pack .003
    Rocky Mountain RM405 OD Green Crossbow Package
    Wildgame Innovations DRT 8 MP IR Camera
    cz-557-varmint
    cz-shadow-2-optics-ready
    cz-scorpion-evo-3-s2-pistol-micro
    cz-usa-p-10-c-optics-ready
    cz-457-provarmint-suppressor-read
    cz-457-varmint-precision-chassis
    cz-p-09
    m&p®️9 performance center®️ ported for sale
    m&p9c fde
    smith & wesson m&p9 m2.0 9mm fde centerfire pistol with 5-inch barrel
    performance center®️ ported m&p®️45 shield™️ hi viz®️ fiber optic sights

    makarov for sale


    brigade bm9

    custom-fit-925-solid-sterling-silver-single-bottom-tooth-grillz

    custom-fit-diamond-cut-diamond-dust-tips-with-iced-fangs-grillz


    custom-fit-fully-iced-grillz-straight-setting


    custom-fit-kim-k-style-diamond-bar-bottom-grillz

    custom-fit-solid-925-sterling-silver-diamond-cut-with-diamond-dust-grillz
    custom-fit-solid-925-sterling-silver-diamond-dust-grillz
    Browning Trail Cameras Solar Battery Pack
    walther hoffmann traumfrau gesucht

    forest favorit


    p8 pistole


    walther hoffmann


    wonka bar edible


    major mitchell cockatoo price


    solomon island electus


    pionus for sale

    buy olights online

    quagen cough syrup


    gelatti strain cookies


    purple crack strain

    black gorilla strain

    andretti og strain

    billy kimber strain
    baked bros gummies

    biscotti weed strain

    gun draco
    buy weeds online
    buy guns online
    38 super colt custom
    bulgarian makarov for sale
    kahr p380 for sale
    glock 17 battlefield green
    buy parrots online
    buy guns online
    brigade bm-9 accessories
    buy gun online
    guardian armory
    Muddy Outdoors Llc Manifest Cellular Trail Camera – AT&T
    kalashnikov kp9

  3. Tossing warning to the wind, he sampled the berries himself and experienced a direct enhance in his spirits and energies.

  4. As a Newbie, I am always searching online for articles that can help me. Thank you

  5. Lahey piloted the sub on its earliest dives—first to twenty metres,
    then fifty, then a thousand.

  6. They had high fives and cheers the entire way up which
    simply spurred them on.

  7. Create a steady pipeline of vetted concepts to help ongoing artistic improvement.

  8. ETIM college sharpened my technical skillset while broadening my data with new topics.

  9. I would implement this new trick in my practice tests first and
    see the outcomes before actually sitting within the actual examination.

  10. And he says, You can even train one behavior in a method that
    leads to the teaching of the opposite six.

Leave a Comment