এডসেন্সে ব্যাংক একাউন্ট (Adsense Bank Account) যুক্ত করার নিয়ম

Adsense Bank Account

গুগুল এডসেন্স থেকে ইনকাম করার টাকা হাতে পেতে হলে গুগল এডসেন্সের ড্যাশবোর্ডের পেমেন্ট ম্যাথট থেকে এডসেন্সে ব্যাংক একাউন্ট (Adsense Bank Account) যুক্ত করতে হবে। গুগল এডসেন্স থেকে দুই ভাবে টাকা তোলা যায়। এক, ব্যাংক একাউন্টের মাধ্যমে, দুই, চেকের মাধ্যমে। দুইটি উপায়ের মধ্যে ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা তোলা ভালো। তেমন কোন ঝামেলা পোহাতে হয় না। চেকের মাধ্যমে টাকা তোলা একটু ঝামেলা হতে পারে। আমি বলবো, যে কোন ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা তুলুন। ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা তুলতে হলে গুগুল এডসেন্সের কিছু নিয়ম ফলো করতে হবে। নিয়ম হচ্ছে আপনার ওয়েবসাইটে বা ইউটিউব চ্যানেলে যখন 10 ডলার হবে তখন এডড্রেস পিন ভেরিফিকেশন করতে হবে। এডড্রেস পিন ভেরিফিকেশনের পর আপনাকে ব্যাংক একাউন্ট যুক্ত করতে হবে।

গুগল এডসেন্স কি :

গুগুল এডসেন্স কি ? এটা সম্পর্কে আমার আগের একটি আর্টিকেলে লিখেছি। এখানে কিছুটা ধারনা দেওয়ার জন্য লিখছি। গুগুল এডসেন্স হচ্ছে একটি এড মিডিয়া। ইহা বিভিন্ন এডভেরটাইজার থেকে এড বা বিজ্ঞাপন নিয়ে বিভিন্ন পাবলিশার্সদের দ্বারা তা প্রচার করে থাকে। প্রচার করার মাধ্যম হচ্ছে, ইউটিউব চ্যানেল, ওয়েবসাইট বা ব্লগসাইট এবং এডমোব। এডসেন্স তাদের বিজ্ঞাপন ইউটিউব বা ওয়েবসাইটের মাধ্যমে প্রচার করে থাকে। বিনিময়ে এডভেরটাইজমেন্টদের থেকে যে টাকা পায় তার 68% পাবলিশার্সদের দিয়ে থাকে। বাকী টাকা নিজের কাছে রাখে দেয়। এভাবে এড প্রদর্শন করে এডসেন্স নিজে এবং এডভেরটাইজার ও পাবলিশার্স তিন পক্ষই লাভবান হয়ে থাকে।

এডসেন্সে ব্যাংক একাউন্ট(Adsense Bank Account) যুক্ত করার নিয়ম :

এডসেন্স একটি সোনার হরিণ। একে পেতে হলে অনেক পরিশ্রম করতে হয় এবং এর জন্য অনেক সময় ব্যয় করতে হয়। আপনাকে এডসেন্স থেকে টাকা ইনকাম করতে হলে আপনার একটি ইউটিউব চ্যানেল বা একটি ওয়েবসাইট থাকতে হবে। ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইটকে প্রোপার ওয়েতে অপটিমাইজ করতে হবে। ইউটিউব চ্যানেল থাকলে তাকে মনিটাইজেশন করতে হবে। আর যদি ওয়েবসাইট বা ব্লগসাইট থাকে তাহলে ইউনিক কন্টেন্ট এবং পর্যাপ্ত ভিজিটর থাকতে হবে। কারো ভিডিও বা কন্টেন্ট কপি পেস্ট করা যাবে না। তাহলে গুগুল এডসেন্স এপ্রোভ করাতে পারবেন। এবার আশি ব্যাংক একাউন্ট যুক্ত করার নিয়ম সম্পর্কে। ব্যাংক একাউন্ট যুক্ত করার আগে আপনাকে এডড্রেস পিন ভেরিফিকেশন করতে হবে। তারপর ব্যাংক একাউন্ট যুক্ত করতে হবে। কিভাবে এডড্রেস পিন ভেরিফিকেশন করতে হবে জানতে হলে নিচের লিংকে ক্লিক করুন।

পড়ুন :

কিভাবে এডড্রেস পিন ভেরিপিকেশন করবেন।

এডড্রেস পিন ভেরিফিকেশন হওয়ার পর আপনি গুগুল এডসেন্সের ড্যাশবোর্ডে প্রবেশ করুন। তখন নিচের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

Payments :

Payments

এই ইন্টারফেসে লাল আয়াতাকার ঘরে যা লাল তীর চিহ্ন দিয়ে দেখানো হয়েছে Payments এ ক্লিক করুন। তখন নিচের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

Ad Payment Method :

Ad Payment Method

এই ইন্টারফেসে নিচের দিকে দেখুন লাল তীর চিহ্ন দিয়ে দেখানো Add Payment Method এ ক্লিক করুন। তারপর নিচের মতো একটি ইন্টাফেস দেখতে পাবেন।

Transfer details :

Transfer details

এই ইন্টারফেসে লাল তীর চিহ্ন দিয়ে দেখানো Add a payment method এর নিচে Add new wire transfer details ঘরে ক্লিক করুন। তখন নিচের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

Bank Account From 1 :

Bank Account From 1

From 2 :

From 2

উপরের ইন্টারফেস দুটিতে আপনার ব্যাংক একাউন্টের সকল তথ্য দিতে হবে। নিচে বিস্তারিত উল্লেখ করা হলো :

  1. Beneficiary Id (optional) : এই বিনিফিশিয়ারী আইডি ঘরটি অফশনাল আপনি ইচ্ছা করলে পূরুন করতে পারেন। না করলে কোনো সমস্যান নেই। আমার মতে না করলেও চলে।
  2. Name on Bank Account : এই ঘরে আপনার যে নামে ব্যাংক একাউন্ট খোলা রয়েছে সে নাম দিন। এডসেন্সে দেওয়া নামের সাথে মিল রেখে একাউন্ট খোলা ভালো।
  3. Bank Name : আপনার যে ব্যাংকে একাউন্ট খোলা রয়েছে সে ব্যাংকের নাম লিখুন। যেমন : ড্যাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক, সোনালী ব্যাংক ইত্যাদি। আপনি যে কোন ব্যাংকে একাউন্ট খোলতে পারেন। তবে ইসলামী ব্যাংকের লেন দেন ভালো।
  4. SWIFT BIC : এই ঘরে আপনার যে ব্যাংকে একাউন্ট খোলা রয়েছে তার সুইফট কোড বসাতে হবে। প্রতিটি ব্যাংকের সুইফট কোড থাকে। আপনি অনলাইনে সার্চ করে দেখে নিতে পারেন। অথবা সংশ্লিষ্ট ব্যাংক কর্মকতাদের থেকেও জেনে নিতে পারেন।
  5. Account Number : এই ঘরে আপনার একাউন্ট যে নম্বারে করা রয়েছে তার নম্বার বসাতে হবে। একাউন্ট নাম্বার কিন্তু আসল। কোন সংখ্যা যেন ভুল না হয়।
  6. Re-type Account number : এই ঘরে আপনার একাউন্টের আগে যে নাম্বার দিয়েছেন তা পুনরায় বসাতে হবে।

এর পর Set as Primary Payment Method টিক দেওয়া থাকলে ভালো। আর না ‍দেওয়া থাকলে টিক মার্ক দিয়ে দিবেন। তারপর Save বাটনে ক্লিক করুন। বাছ আপনার ব্যাংক একাউন্ট গুগল এডসেন্সের সাথে যুক্ত করা হয়ে গেল। এখন থেকে আপনার গুগুল এডসেন্স ইনকাম 100 ডলার হলেই গুগল এডসেন্স আপনার ব্যাংক একাউন্টে ডলার বা টাকা পাঠিয়ে দিবে। আপনি প্রতি মাসের শেষ সপ্তাহে উইথড্রে দিতে পারবেন।

পড়ুন :

মোবাইলে ফ্রিল্যান্সিং করুন

দারাজ এফিলিয়েট মার্কেটিং করুন

পরিশেষে কথা হচ্ছে এডসেন্সে ব্যাংক একাউন্ট (Adsense Bank Account) যুক্ত করা থাকলে প্রতি মাসের পরের মাসে শেষ সপ্তাহে অর্থাৎ 23 তারিখের পর টাকা তুলতে পারবেন। গুগুল এডসেন্স ইনকাম পদ্ধতি একটি নিরাপদ ইনাকম পদ্ধতি। এখানে অন্যান্য সফটওয়ারের মতো টাকা তসরুফ হওয়ার কোনো ভয় নাই। আপনি নিশ্চিন্তায় গুগুল এডসেন্স থেকে ইনকাম করতে পারেন এবং সহজে ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা হাতে পাবেন। এতক্ষন সাথে থাকার জন্য ধন্যবাদ।

Related posts

One Thought to “এডসেন্সে ব্যাংক একাউন্ট (Adsense Bank Account) যুক্ত করার নিয়ম”

  1. I like this web site very much, Its a rattling nice berth to read and find information.

Leave a Comment