সিপিএ মার্কেটিং শিখুন এবং শত শত ডলার ইনকাম (Income) করুন

সিপিএ মার্কেটিং শিখুন

অলাইনে হাজারো রকমের কাজ রয়েছে তার মধ্যে একটি হলো সিপিএ মার্কেটিং। CPA মার্কেটিং হচ্ছে Cost Per Action . অর্থাৎ প্রতি একশান কম্পিলিট করার বিনিময়ে কমিশন। সিপিএ কাজ ‍গুলো হচ্ছে সাইন আপ করা, ফরম পুরুন করা, ডাউলোড করা ইত্যাদি। এই ধরনের লিড ফুলফিল করতে পারলে একটি নির্দিষ্ট পরিমান কমিশন পাওয়া যায়। এই কাজ গুলো করে কিভাবে ইনকাম করা যায় সে সম্পর্কে আজকে আলোচনা করবো। সিপিএ মার্কেটিং কাজে কোন প্রকার ঝুকি থাকে না, বিনা পুজিতে কাজ করা যায়, সহজে ইনকাম করা যায়। তাই বিগিনারদের এই কাজের প্রতি আগ্রহ বেশি। আসুন সিপিএ মার্কেটিং শিখুন এবং শত শত ডলার ইনকাম (Income) করুন।

সিপিএ মার্কেটিং কি :

সিপিএ মার্কেটিং একটি মার্কেটিং স্টেটিজি। মার্কেটিংয়ের মাধ্যমে ব্যবসার প্রচার করা। একেক ধরনের ব্যবসার একেক ধরনের স্টেটিজি থাকে। সিপিএ মার্কেটিংয়ের স্টেটিজি হচ্ছে ছোট ছোট লিড ফুলফিল করা। যেমন : সাইন আপ কার, জিপকোড সাবমিট করা, ইমেইল কালেক্ট করা ইত্যাদি। এ গুলোর মাধ্যমে তথ্য সংগ্রহ করে মার্চেন্টরা ব্যবসা পরিচালনা করে থাকে। সিপিএ মার্কেটিংয়ে একশান কম্পিলিট করতে পারলে নির্দিষ্ট পরিমান কিছু কমিশন পাওয়া যায়। এই জন্য একে CPA বা Cost Per Action বলা হয়ে থাকে। সিপিএ মার্কেটিংয়ের মাধ্যমে কোম্পানি গুলো কৌশলে তাদের তথ্য গুলো কালেক্ট করে থাকে এবং ব্যবসা পরিচালনা করে ইনকাম করে থাকে। আর পাবলিশাররা তাদের স্টেটিজি গুলো ফুলফিল করে একটি নির্দিষ্ট পরিমান কমিশনের মাধ্যমে ইনকাম করে থাকে।

সিপিএ মার্কেটপ্লেসে কিভাবে একাউন্ট খুলবেন :

অনলাইনে হাজারো রকমের সিপিএ মার্কেটিং সাইট রয়েছে। এ গুলোর মধ্যে অনেক সাইট আছে সহজে একাউন্ট খুলতে দেয়। আবার অনেক সাইট আছে সহজে একাউন্ট খুলতে পারবেন না। যে সাইট গুলোতে সহজে একাউন্ট খোলা যায় সে গুলো হলো CPA Grip, CPA Lead, CPA Ad work ইত্যাদি। আজকে আমি সহজে একাউন্ট খোলা যায় এমন একটি সাইটে একাউন্ট খোলে দেখাবো। সে সাইটের নাম হচ্ছে সিপিএ গ্রিপ। CPA Grip একটি ভালো সাইট এখানে সহজে একাউন্ট করতে পারবেন এবং ভালো পরিমান ইনকাম করতে পারবেন। সিপিএ মার্কেটিং শিখার প্রথম ধাপ হচ্ছে মার্কেটপ্লেসে একাউন্ট খোলা। আসুন জেনে নিই কিভাবে সিপিএ গ্রিপে একাউন্ট খোলা যায়।

প্রথমে একটি ব্রাউজার ওপেন করুন। তাতে www.cpagrip.com লিখে সার্চ করুন। তাহলে নিচের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

CPA Grip :

Screenshot_20

এখানে পাবলিশার্সে ক্লিক করে একটু নিচের দিকে এসে Sign Up বাটনে ক্লিক করুন। তারপর নিচের মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন।

CPA Grip 2 :

Screenshot_19

এই পাবলিশার এপলিকেশন ফরমটি পুরুন করে পাবলিশ করতে হবে। প্রথমে আপনার ফাস্ট নেমের জায়গায় আপনার নামের প্রথম অংশ তারপর লাস্ট নেমের জায়গার আপনার নামের শেষ অংশ লিখুন। ধরুন আপনার নাম মো: জাকির হোসেন। তাহলে প্রথম ঘরে ’মো: জাকির’ এবং দ্বিতীয় ঘরে ’হোসেন’ লিখুন। কোম্পানি নেমের জায়গায় আপনার নিজের কোম্পানির নাম লিখুন। কোম্পানি না থাকলে যে কোন একটি কাল্পনিক কোম্পানির নাম দিন। ওয়েবসাইটের ঘরে ওয়েবসাইট বা ব্লগসাইটের নাম দিন। ওয়েবসাইট না থাকলে ব্লগার ডট কম দিয়ে একটি ফ্রি ব্লগ সাইট তৈরি করে তার লিংক দিন। কিভাবে ফ্রি ব্লগসাইট তৈরি করবেন এই লিংকে ক্লিক করুন : https://www.ictcorner.com/free-blog/ . স্ট্রিট এড্রেসের ঘরে আপনার ঠিকানা দিন। প্রথম ঘরে না সংকুলান হলে দ্বিতীয় ঘরে লিখুন। কম্বোবক্স থেকে আপনার কান্ট্রি সিলেক্ট করুন। সিটি লিখুন ও স্টেট লিখুন। জিপ কোড অর্থাৎ আপনার পোস্টাল কোড লিখুন। আপনার নিজের ফোন নম্বার দিন। স্কাইপ একাউন্টের লিংক বসিয়ে দিন। স্কাইপ একাউন্ট খুলে নিবেন। সহজেই খুলতে পারবেন কঠিন কিছু না। পাবলিশার টাইপ ঘরে কম্বোবক্স থেকে Email সিলেক্ট করে দিন। ইমেল এড্রেসের ঘরে আপনার ইমেইল দিন। পাসওয়ার্ডের ঘরে স্ট্রং পাসওয়ার্ড দিন। কনফার্ম পাসওয়ার্ডের ঘরে আগের পাসওয়ার্ডটি বসান। টাইম জোনের ঘরে কম্বোবক্স থেকে বাংলাদেশী টাইম সেট করে দিন। I am not a robot ঘরে টিক চিহ্ন দিন। টাইসম এন্ড কন্ডিশনের ঘরে টিক দিন। শেষে About us ঘরে আপনার নিজের সম্পর্কে ৩/৪ লাইন কিছু লিখুন। আপনি কিভাবে সিপিএ মার্কেটিং করবেন। কি পদ্ধতিতে করবেন ইত্যাদি সম্পর্কে কিছু লিখবেন। তারপর রেজিষ্টার ঘরে ক্লিক করবেন। বাস আপনার সিপিএ গ্রিপ একাউন্ট তৈরি হয়ে গেল। আপনার ইমেলে একটি ইমেল যাবে। তাতে ক্লিক করে ভেরিফিকেশন করুন। এবার আপনার ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করে কাজ ‍শুরু করে দিন। মনে রাখবেন আপনার ইমেল এবং পাসওয়ার্ড যেন কখনো ভূলে না যান। নোটবুকে ভালো করে ইমেল এবং পাসওয়ার্ড লিখে রাখুন।

সহজে আয় করতে দেখুন : কিভাবে ডাটা এন্ট্রি করবেন

কিভাবে কাজ করবেন :

সিপিএ মার্কেটে কাজ করতে হলে প্রথমে নিশ সিলেক্ট করতে হবে। আপনি কোন বিষয়ে মার্কেটিং করতে চান। যেমন : মেক মানি, হেলথ এন্ড ফিটনেস, টিকনোলজি ইত্যাদি বিষয়ের মধ্যে যে কোন একটি নিশ সিলেক্ট করতে হবে। তারপর আপনাকে মার্কেটপ্লেস সিলেক্ট করতে হবে। যেমন আমরা সিপিএ গ্রিপ সিলেক্ট করেছি এবং একাউন্ট খোলেছি। এখন লগিন করলে একটি ড্যাশবোর্ড দেখতে পাবেন। এই ড্যাশবোর্ড থেকে আপনার পছন্দকৃত অফার সিলেক্ট করুন। অফার গুলো যেমন : গিফট কার্ড, মাস্টার কার্ড, পেপাল কার্ড, কেশ এপ ইত্যাদি অফার রয়েছে। সেই অফারটিতে ইমেজ দেখতে পাবেন এবং একটি লিংক পাবেন। এই অফারটি সম্পর্কে আপনার ল্যান্ডিংপেজে একটি আর্টিকেল লিখুন। আর্টিকেলের নিচে একটি বাটন সেট করে দিন। সেই বাটনে আপনার পছন্দকৃত অফারের লিংক করে দিন। এখন এই ল্যান্ডিংপেজের লিংক অফারকৃত দেশের গ্রুপ গুলোতে শেয়ার করুন। এছাড়া ফেসবুক, টুইটার, লিংকদিন ইত্যাদি সোসাল মিডিয়াতে শেয়ার করুন। যখন কেউ অফারকৃত লিংকের মাধ্যমে একশান ফুলফিল করবে তখন আপনি নির্দিষ্ট পরিমান কমিশন পাবেন। এভাবে সিপিএ মার্কেটিং শিখুন এবং বিভিন্ন ওয়েতে কাজ করে ইনকাম করুন।

সিপিএ মার্কেটিং কৌশল :

সিপিএ মার্কেটিংয়ে ভালো পরিমান ইনকাম করতে চাইলে কিছু কৌশল অবলম্বন করতে হবে। কৌশল গুলো হচ্ছে :

  1. Plan for Marketing
  2. Keyword Research
  3. Market Research
  4. Find Good Products
  5. Landing Page
  6. Lead Generation

উপরোক্ত কৌশল গুলো যথাযথ ভাবে প্রয়োগ করতে পারলে সিপিএ মার্কেটপ্লেস থেকে একটি ভালো পরিমান ইনকাম করা সম্ভব। এছাড়া ইমেল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ব্লগসাইট বা ল্যান্ডিং পেজের মাধ্যমে অফার গুলো প্রমোট করে আয় করতে পারেন। সোসাল মিডিয়া গুলোতে বেশি বেশি অফার প্রমোট করুন। যত বেশি প্রচার করবেন ততো বেশি ইনকামের সম্ভবনা থাকবে।

পড়ুন :

সিপিএ মার্কেটিং কিভাবে করবো

ফেসবুক মার্কেটিং কিভাবে করবো

শেষ কথা :

সিপিএ মার্কেটিং থেকে ইনকাম করতে হলে আপনাকে সিপিএ নেটওয়ার্ক সম্পর্কে ভালো ভাবে জানতে হবে। যে নেটওয়ার্কে কাজ করবেন তার নিয়ম কানুন গুলো জেনে নিতে হবে। সঠিক ভাবে অফার গুলো প্রমোট করতে হবে। সিপিএ মার্কেটপ্লেসে ছোট ছোট কাজ পাওয়া যায়। যে লিড গুলো ফুলফিল করে সহজে ইনকাম করতে পারবেন। মনে রাখবেন সিপিএ লিডস গুলো কখনো নিজে নিজে ফুলফিল করবেন না। কারন যত চেষ্টাই করুন না কেন সিপিএ মার্কেটপ্লেস গুলো ধরে ফেলবে। এতে আপনার একাউন্ট ব্যান্ড করে দিবে। সিপিএ মার্কেটিংয়ের কাজ সহজে করা যায় এবং এর চাহিদা বেশি। তাই সিপিএ মার্কেটিং কাজের স্কীল ডিভোলপমেন্ট করুন এবং ইনকাম করুন। আসুন সিপিএ মার্কেটিং শিখুন এবং শত শত ডলার ইনকাম করুন

Related posts

Leave a Comment